থাইল্যান্ড ভ্রমণ-২য় পর্ব
ব্যাংককের (Bangkok) কোথায় ঘুরবেন এবং কিভাবে যাবেন? A to Z গাইডলাইন পড়ুন।

ব্যাংকক এয়ারপোর্ট নামার পর বেল্ট থেকে আপনার লাগেজ নিবেন তারপর আ্যরো সাইন দেখে ট্যাক্সি স্ট্যান্ড যেদিকে সেদিকে যেতে থাকবেন এবং ট্যাক্সিতে করে ব্যাংককের জনপ্রিয় স্থান Sukhumvit এ যেতে পারেন কারণ এখানে প্রচুর বাংলাদেশী ও ভারতীয়রা উঠে থাকে এবং এর পাশেই প্রচুর রেস্টুরেন্ট, বার, ট্রাভেল এজেন্সি রয়েছে।

এয়ারপোর্ট থেকে Sukhumvit এর দূরত্ব প্রায় ২২ কিমি এবং ট্যাক্সিতে যেতে ২৮০/৩০০ থাই বাথ (৮৫০/৯০০ টাকার মতো নিবে) এবং সময় লাগবে মাত্র ২৫ মিনিটের মতো যদি জ্যাম না থাকে।

Sukhumvit এরিয়ার কোথায় উঠবেন?

সুকুম্ভিত ১১ তে Ambassador Hotel এ উঠতে পারেন, এটি বেশি ভালোমানের এবং পরিস্কার – পরিচ্ছন্ন হোটেল। ট্যাক্সি ড্রাইভারকে হোটেল লোকেশন ও নাম বললেই আপনাকে হোটেলের নিচে নামিয়ে দিবে। এই হোটেলের ভাড়া ২৪০০/২৫০০ বাংলাদেশি টাকাতে পেয়ে যাবেন যদি ২০ বা ২৫ দিন আগে অনলাইনের মাধ্যমে বুকিং করে রাখেন যেমন booking or goibibo থেকে অগ্রীম করে নিতে পারেন।

আপনি চাইলে সরাসরি গিয়ে আরো কমের মধ্যে অনেক হোটেল পেয়ে যাবেন তবে আমার পরামর্শ হচ্ছে যাওয়ার আগে অন্তত ১ দিনের জন্য অগ্রীম হোটেল বুকিং করে যাওয়া ভালো তা না হলে ওখানে গিয়ে খোঁজ খবর নিতে নিতে সময় নষ্ট হবে তবে অভিজ্ঞতা নেওয়ার জন্য হলে এটি করতে পারেন।

এছাড়াও Royal President হোটেলে উঠতে পারেন, এটি সুকুম্ভিত ১৫ তে অবস্থিত, এটির পরিবেশ দারুন এবং লোকেশন চমৎকার। এটির ভাড়াও একই রকম অর্থাৎ প্রতিদিন ২৫০০/২৮০০ টাকা।

হোটেলে তো উঠলেন কিন্তু কোথায় কিভাবে ঘুরবেন?

ব্যাংকক শহরের বহুস্থান আছে যা দেখার জন্য হাজার হাজার ট্যুরিস্ট ব্যাংকক ঘুরে থাকে। আজ ব্যাংকক শহরের সেরা কিছু স্পট সম্পর্কে জানাবো, যা হয়তো আপনার ভ্রমণকে আরো সহজ এবং প্রানবন্ত করে তুলবে।

তো চলুন শুরু করা যাক..

1. The Grand Palace & Wat Phra Kaew

এটি ব্যাংককের খুবই পরিচিত একটি ট্যুরিস্ট স্পট। এটির স্থাপত্যে আছে বিশেষ কিছু, দেখে চোখ জুড়িয়ে যাবে তাই এখানে মানুষের ঢল সব সময় লেগে থাকে। আপনি হোটেল থেকে ব্রেকফাস্ট করার পর সকাল ৯ টার দিকে বের হতে পারেন তারপর টুকটুকি তে উঠে সরাসরি Phra Nakhon এরিয়ার Na Phra Lan রোডে যেতে হবে এবং সেখানে গেলে এই ঐতিহাসিক স্থাপনা দেখতে পারবেন। মাত্র ৬ কিমি দূরে অবস্থিত সুকুম্ভিত ১১ এরিয়ার হোটেল থেকে। টুকটুকি নিয়ে ২০ মিনিটের মধ্যে পৌঁছাতে পারবেন।

এটি খোলা থাকে সকাল ৮ টা ৩০ মিনিট থেকে বিকেল ৩ টা ৩০ মিনিট পর্যন্ত। তাই সকাল ৯ টার পর রওনা দিলে খুব ভালো ভাবে ঘুরে দেখতে পারবেন।

2. Floating Market Bangkok

যারা থাইল্যান্ড ঘুরতে আসে আর ব্যাংকক এসে হোটেলে উঠে থাকে তাদের কোন কিছু যদি ঘোরার ইচ্ছা নাও করে, তবুও ভাসমান বাজার দেখে নাই বা ঘুরে নাই এরকম লোক খুঁজে পাওয়া বিরল কারণ এটি খুবই জনপ্রিয় ও ব্যতিক্রমী ট্যুরিস্ট স্পট হিসেবে সারা দুনিয়াতে পরিচিত।

এটি মূলত কেনাকাটা করার জন্য ব্যাপক পরিচিত একটি ট্রেডিশনাল শপিং এরিয়া এবং নৌকাতে করে বেচাকেনা হয়ে থাকে যা হয়তো আমাদের দেশে সরুপ কাঠির ভাসমান পেয়ারা বাজারের মতো অবস্থা।

যারা নৌকাতে করে বিভিন্ন জিনিস বিক্রি করে তারা কিছুটা বিচলিত অনুভব করে কারণ ট্যুরিস্টরা ভ্যারাইটিজ ভাসমান নৌকার বাজার থাকাতে দামাদামি করতে শিখে গেছে, তাই লাভ কিছুটা কম করতে পারে।

এই ভাসমান বাজারে আপনি বিভিন্ন ধরণের ফলমূল, শাকসবজি, নারকেলের জুস, রান্না করা লোকাল ফুডস এবং আরো যে কত কি তা বলে শেষ করা যাচ্ছে না, স্বচক্ষে দেখে তবেই বাকি স্বাদ নিবেন প্লিজ।

ব্যাংককে অনেক স্থানে ভাসমান বাজার রয়েছে তার মধ্যে কোন ভাসমান বাজার ভোর ৫ টায় শুরু হয় আবার কোন বাজার দুপুরের পর শুরু হয়।

আপনি চাইলে বোট ট্যুরও করতে পারেন বিভিন্ন ভাসমান বাজারে। কিছু কিছু এরিয়াতো এসবের জন্য বিখ্যাত যেমন Bang Khu Wiang, Bang Nam Pheung, Damnoen Saduak, Khlong Lat Mayom এবং বিভিন্ন প্রকারের ভাসমান বাজার রয়েছে।

তবে বাজার স্বাপ্তাহিক হয়ে থাকে তাই আপনার সুবিধামতো সময় বেছে নিয়ে তবেই ঘুরতে যাবেন, ভোরবেলা ঘুরতে গেলে ভীড় কম পাবেন এবং সময় নিয়ে দামাদামি করতে পারবেন যা আপনার খুবই ভালো লাগবে।

DamnoenSaduak, Amphawa, Taling Chan and Khlong Lat Mayom এই চারটি প্রধান ভাসমান বাজার হচ্ছে স্বাপ্তাহিক বাজার এবং ভোরবেলা গেলে ঘুরে ও কিনে মজা পাবেন, এটা নিশ্চিত থাকুন। এই চারটি বাজার সুকুম্ভিত এরিয়া থেকে ৭/৯ কিমি এর মধ্যে অবস্থিত।

4. Khaosan Road

যারা কম বাজেটের মধ্যে থাকতে চান তারা Khaosan রোডে থাকতে পারেন কারণ ৫০০/৬০০/৭০০ টাকায় রুম পেয়ে যাবেন তবে একটু ঘুরে ঘুরে খুঁজে নিতে হবে। তবে এই এরিয়া সারারাত জম জমাট থাকে কারণ রেস্টুরেন্ট, বার, ড্যান্সবার আরো কত কি।

যারা ফুড লাভার তাদের এখানে আসতেই হবে কারণ ফুড লাভারদের জন্য এর থেকে আর ভালো কোন স্থান হতে পারে না, একবার হলেও যেতে হবে।

Khaosan রোড মূলত Banglamphu এরিয়াতে অবস্থিত এবং এটি Wat Phra Kaew and Grand Palace এর মধ্যে মাত্র ১ কিমি দূরত্ব। আশা করছি গুগল ও ইন্টারনেটের যুগে খুঁজে পেতে সমস্যা হবে না। এই এরিয়া ২৪ ঘণ্টা খোলা পাবেন অর্থাৎ সারাদিন-রাত খোলা থাকে।

5. Wat Arun, Bangkok

এটি মূলত The Temple of the Dawn or Wat Arun Towers, এখানেও প্রচুর লোকের সমাগম হয়ে থাকে কারণ এটি একটি মন্দির কিন্তু অনেক পুরানো দিনের মন্দির তাই দেখতে কেউ ভোলে না।

এটির উচ্চতা ২৬০ ফুট Cho Phraya River এর একদম নিকটে অবস্থিত এবং এটিতে প্রবেশ করার জন্য বিশেষ ধরনের পোশাক পরিধান করতে হয় এবং জুতা বা স্যান্ডেল খুলে ভিতরে প্রবেশ করতে হবে এবং সকাল ৯ টা ৩০ মিনিট থেকে বিকেল ৫ টা পর্যন্ত খোলা থাকে।

6. Chao Phraya Dinner Cruise

Chao Phraya এটি চমৎকার এক নদী কারণ মানুষকে ম্যাজিকের মতো টানে এবং  দিন-রাত যে কোন সময় এখানে ঘুরতে পারেন ক্রুজ শিপের মাধ্যমে। এটি থাইল্যান্ডের প্রধান নদী। এই নদির মাধ্যমে এখানকার লোকাল মানুষ ফেরি ও বোটের মাধ্যমে এক স্থান থেকে অন্য স্থানে যাতায়াত করে। আপনি যখন এই নদীতে ভ্রমণ করবেন তখন থাইল্যান্ড পুরো আকাশকে আরো সুন্দরভাবে দেখতে ও উপভোগ করতে পারবেন।

আপনি নদীর সামনে হাটার অফুরন্ত রাস্তা আছে, সেখানে খাওয়া-দাওয়া এবং আমোদের সাথে সময় কাটাতে পারেন যা হয়তো সহজে ভুলবার নয়।

এটির অবস্থান কোথায়?

River City Charoen Krung 24, Sampantawong, Bangkok 10100, Thailand অর্থাৎ সুকুম্ভিত ১১ থেকে মাত্র ৮ কিমি দূরে অবস্থিত। টুকটুকিতে যেতে পারেন এবং সময় লাগবে মাত্র ২০ মিনিট।

7. Chatuchak Market

এটি থাইল্যান্ডের একটি জনপ্রিয় মার্কেট অর্থাৎ হোলসেলাররা এখানে প্রতি সপ্তাহে মেলার মতো বসিয়ে হরেক রকমের ইউনিক প্রডাক্ট বিক্রি করে এবং ট্যুরিস্টদের কাছে এই শপিং এরিয়া অত্যন্ত জনপ্রিয় যেহেতু বেস্ট কোয়ালিটি কিন্তু কিছুটা কম দামে কেনার সুযোগ থাকে এবং ঘুরে ঘুরে কিনতে পারবেন। এর আলাদা ব্রান্স আছে যেমন Soi 1, Soi 2, Soi 3 নামে পরিচিত।

এই এরিয়াতে আপনি ডলার চেঞ্জ করে বাথ নিতে পারবেন, এটি এম বুথ পাবেন, ট্রাভেল কার্ড দিয়ে কেনাকাটা করতে পারবেন, এক কথায় অসাধারণ এক কেনাকাটার জায়গা।

সপ্তাহে মাত্র ২ দিন খোলা থাকে যেমন শনি এবং রবিবার। সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত মন খুলে ঘুরে ঘুরে কিনতে পারবেন কিন্তু সপ্তাহে মাত্র দুদিন।

এটি কোথায় অবস্থিত?

The Phahonyothin, Bangkok অর্থাৎ সুকুম্ভিত ১১ থেকে খুব বেশি দূরে নয়। হেটে হেটে ফেরি ঘাটে চলে যাবেন তাতপর ফেরি পার হয়ে যেতে পারেন🤔

8. Wat Pho, Bangkok

আপনি ব্যাংকক ঘুরতে গিয়েছেন অথচ এটি দেখেন নাই তাহলে বৌদ্ধদের অনেক ইতিহাস আপনার অজানা থাকবে। এটি মূলত ছাত্র-ছাত্রীদের জানার জন্য চমৎকার একটি স্থান। প্রায় ৮ একর জায়গা নিয়ে এটি অবস্থিত এবং ব্যাংককের একদম কেন্দ্রে অবস্থিত।

এই টেম্পল থেকে অনেকে পুরাতন নিয়মে কিভাবে চিকিৎসা দেওয়া হতো অর্থাৎ ওষুধ বানানো, কিভাবে Massage করতে হবে এবং আরো অনেক কিছুই শেখানে হয়ে থাকে।

কখন খোলা থাকে?

প্রতিদিন সকাল ৮ টা ৩০ মিনিট থেকে সন্ধ্যা ৬ টা ৩০ মিনিট পর্যন্ত খোলা থাকে।

ব্যাংককের কোথায় অবস্থিত?

Wat Pho is located in the Phra Nakhon district on Rattanakosin Island, এখানে যেতে হলে আপনাকে ফেরি পার হয়ে যেতে হবে অর্থাৎ পুরো ব্যাংকক শহর ঘুরে দেখতে চাইলে অন্তত ৩ রাত কাটাবেন।

আপনারা যারা থাইল্যান্ড ঘুরতে যাবেন অর্থাৎ ব্যাংকক ও পাতায়া ঘুরবেন তাদের উচিত হবে অন্তত ৫/৬ দিনের ভ্রমণ করা নতুবা অনেক কিছুই অদেখা রয়ে যাবে, তাছাড়া বার বার কেউ থাইল্যান্ড ঘুরতেও যাবেনা যেহেতু ঘুরতে গেলে টাকার বিষয় জড়িত। ব্যাংকক অন্তত ৩ রাত এবং বাকি ২ বা ৩ রাত পাতায়াতে ঘুরতে পারেন।

সিটির আশেপাশের সব কিছু ঘুরে দেখতে পারবেন এবং পাতায়া চলে যেতে পারেন কারণ ফেরার পথে ঘোরার ইচ্ছা অনেকটা কমে যায়, খাওয়া-দাওয়া, ঘুরাঘুরি, কেনাকাটা করার পর টাকাও শেষ হতে থাকে তাই আগে ধুমায়ে ঘুরুন তারপর কেনাকাটা করুন।

10. Sea Life Bangkok Ocean World

এটি পুরো এশিয়া মহাদেশের মধ্যে সবচেয়ে বড় আ্যকুরিয়াম এবং এটির নাম হচ্ছে Siam Ocean World Aquarium যা দেখে আপনি একবার হলেও ওয়াউ! বলতে বাধ্য কারণ আগে কখনো দেখেন নাই হয়তোবা। থাইল্যান্ডের সবচেয়ে সুন্দর জায়গার মধ্যে এটি অন্যতম।

আপনার যদি ড্রাইভিং লাইসেন্স থাকে তাহলে মোটরবাইক নিয়ে প্রিয়জনকে সাথে নিয়ে এরিয়া ঘুরে দেখার অনুরোধ রইলো, সম্পূর্ণ ইঞ্জয় করতে পারবেন। অসংখ্য Shark আর পেংগুইন দেখতে পারবেন, অবশ্যই এখানে ঘুরতে যাবেন।

কখন খোলা থাকে?

10 a.m to 9 p.m (Monday to Sunday)

আ্যকুরিয়ামটি কোথায় অবস্থিত?

Siam Ocean World Aquarium অবস্থিত ঠিক Siam Paragon এ।

Bangkok Safari World

এটিকে দাবি করা হয়ে থাকে পৃথিবীর মধ্যে সবচেয়ে বড় “Open Zoo” এটিকে দুভাগে বিভক্ত করা হয়েছে, একটির নাম Safari park অন্যটির নাম Marine park, এই পার্ক জুড়ে রয়েছে চমৎকার কিছু রাইডিং যা আগে কখনো হয়তো করেন নাই যেমন ডলফিনের সাথে মজা করা, দারুন কিছু Stunt

এছাড়াও আছে প্রায় ১০০ টির মতো পশুপাখি যা পৃথিবীর বিভিন্ন দেশ থেকে এনে এখানে রাখা হয়েছে অর্থাৎ অনেক প্রানী হয়তো টিভিতে দেখেছেন কিন্তু বাস্তবে এখান থেকে দেখতে পারবেন, কি অবাক লাগছে? এই প্রানীগুলো সাফারি পার্ককে আরো বেশি হাইলাইট করে থাকে, এটি ব্যাংককের সেরা সময় কাটানো এবং বিনোদনের স্থান, এতে কোন সন্দেহ নেই।

এতো কিছু লিখছি, একবার চিল্লাইতো বলতে পারেন, হ্যা হ্যা ঠিক আছে। ঠিক কিনা বলেন 😀

সাফারি পার্ক কখন খোলা থাকে?

সকাল ৮ টা থেকে রাত ৮ টা পর্যন্ত।

ব্যাংককের কোথায় অবস্থিত?

99 Thanon Panya Intra, Khwaeng Sam Wa Tawan Tok, Khet Khlong Sam Wa, Krung Thep Maha Nakhon 10510 ট্যাক্সি বা বাসে করে যেতে পারেন কারণ ব্যাংকক শহর থেকে প্রায় ৩৪ কিমি দূরে অবস্থিত। ট্যাক্সিতে প্রায় ৩৫০ বাথ নিতে পারে তবে দামাদামি করে তবেই উঠবেন প্লিজ।

আশা করছি এই ঠিকানা খুঁজে পেতে সমস্যা হবেনা কারণ টুকটুকি আছে, ট্যাক্সি আছে এবং গুগল মামাতো আগেই আছে।

টিকিটের সিস্টেম কি?

আপনি চাইলে আলাদাভাবে টিকিট করে দুটি park এ ঘুরতে পারেন অর্থাৎ তিন ধরনের টিকিট পাবেন যেমন

√ Safari park ticket
√ Marine Park ticket এবং
√ Single Day Pass (Safari + Marine Park)

৩ নং টি নিলে দুটি পার্ক ঘুরে দেখার সুযোগ পাবেন, যেহেতু ঘুরতে গেছেন তাই ৩ নং টিকিট নেওয়া বেটার হবে।

Marine Park এর বিভিন্ন রাইডিং দেখার সময়সূচী (Weekday):

√ Orang Utan show 10:40 am | 2:00 pm.
√ Cowboy stunt show 10:45 am.
√ Sea Lion show 2:00 pm.
√ Elephant show 11:30 am.
√ Dolphin show 10:00 am. | 3:40 pm.
√ Spy War 2:50 pm.
√ Bird show 2:40 pm. | 4:10 pm

সাফারি পার্কের মধ্যে দুপুরের খাবারের সময়সূচি

Lunch Buffet Restaurant Opening
√ Daily 11:00 a.m. – 14:00 p.m.
√ River Safari: 10:00 a.m. – 5:15 p.m.
√ Tiger feeding: 10.00 a.m.

√ Giraffe feeding: 9:00 a.m. – 5:00 p.m.

√ Manatee: 10:00 a.m. – 4:30 p.m.
√ Mini World: 9:00 a.m. – 5:00 p.m.

সাথে কোন বাচ্চা থাকে তার বয়স যদি ৪+ বছর হয়ে থাকে তাহলে এডাল্টের ভাড়া বহন করতে হবে।

প্রতিজন প্রবেশ মূল্য কত?

প্রতিজন ৮০০ বাথ যদি Marine park এ প্রবেশ করেন এবং প্রতিজন ৬০০ বাথ যদি সাফারি পার্কে প্রবেশ করেন এবং ১২০০ বাথ দিয়ে দুটি পার্কে প্রবেশ করতে পারবেন অর্থাৎ ১২০০ বাথ দিয়ে টিকিট নেওয়া ভালো যদি টাকার সংকোট না থাকে।

11. Art In Paradise

এটির নাম শুনেই বুঝে গেছেন যে এখানে কি থাকতে পারে। এখানে চমৎকারভাবে থ্রী ডি ছবি আছে যা আপনার ভালো লাগবে এবং ছবি তুলতে পারবেন, দেখে মনে হবে আপনি রিয়েলভাবে ওখানে আছে। এটি মূলত একটি Art মিউজিয়াম এবং এটিকে Trickeye মিউজিয়ামও বলা হয়ে থাকে। আপনি সাগরে নাবিকদের সাথে আছেন, নৌকা চালাচ্ছেন, তিমির সাথে আছেন, জংগলে বাঘের সামনে আছেন এরকম চমৎকার অভিজ্ঞতা নিতে পারবেন এই মিউজিয়াম থেকে, সত্যি দারুনকিছু।

কখন খোলা থাকে?

সপ্তাহের সোম থেকে রবিবার সকাল ৯ টা থেকে রাত ৯ টা পর্যন্ত।

এটি ব্যাংককের কোথায় অবস্থিত?

78/34 Moo 9 Pattaya Second Road, Nongprue, Banglamung, Pattaya 20150

প্রবেশ মূল্য কত?

প্রতিজন টিকিটমূল্য ৩০০ বাথ করে

12. Siam Park city

এটি একটি পার্ক যা সিয়াম পার্ক সিটি নামে বহুল পরিচিত লোকাল মানুষের কাছে। এটি ১৯৮০ সালে বানানো হয় এবং ১২০ একর বিশাল জায়গা নিয়ে গড়ে উঠেছে। এটি থাইল্যান্ডের সবচেয়ে বড় থিম পার্ক।

এটিকে ৫টি ভাগে ভাগ করা হয়েছে তার মধ্যে সবচেয়ে জনপ্রিয় এবং ট্যুরিস্টদের কাছে প্রিয় হচ্ছে Siam Water পার্ক। এই ওয়াটার পার্ক এ রয়েছে পৃথিবীর সবচেয়ে বড় Wave pool এখানে সব শ্রেনীর মানুষ খুব মজা করে, আপনিও ঘুরতে ভুলবেন না, থাইল্যান্ডে ঘুরতে গেলে এটি মিস করা চলবে না অর্থাৎ কিছু টাকা বেশি নিয়ে যাবেন বিভিন্ন লোকেশন ঘুরে ও মজা নেওয়ার জন্য।

কখন খোলা থাকে?

সপ্তাহের সোম থেকে রবিবার এবং সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত।

এটি ব্যাংককের কোথায় অবস্থিত?

203 Suan Siam Rd, Khwaeng Khan Na Yao, Khet Khan Na Yao, Krung Thep Maha Nakhon 10230

প্রবেশ মূল্য কত?

প্রতিজন ৯০০ বাথ এবং ৫ টি স্থানে ঘুরতে পারবেন এই টিকিট দিয়ে যেমন

√ Water world
√ Extreme world
√ Adventure world
√ Family world এবং
√ Small world

13. Madame Tussauds, Bangkok

এটির নামকরণ দেখে বুঝে গেছেন অর্থাৎ এটি একটি জাদুঘর। এই ধরণের জাদুঘর পৃথিবীর বিভিন্ন দেশে রয়েছে। এখানে সেরা অভিনেতা-অভিনেত্রী, রাজনীতিবীদ, কবি-সাহিত্যিকের মোমের তৈরি প্রতিকৃতি পাবেন, মনে হবে জীবন্ত মানুষ।

আপনি চাইলে বিভিন্ন স্টাইলে সেল্ফি তুলতে পারবেন, মজা করতে পারবেন।

14. Skywalk at MahaNakhon Observatory

এটি ব্যাংককের সবচেয়ে উঁচু বিল্ডিং অর্থাৎ ৭৯ তলা বিশিষ্ট। এই বিল্ডিং এ প্রবেশ করে পুরো ব্যাংকক সিটি আরো মনের মতো দেখতে পারবেন এবং বুঝবেন যে আরো ২০ বছর আগে থাইল্যান্ড কেন উন্নত এবং বিশাল বিশাল অট্টালিকা।

৭৮ তলার একদম রুফটপে গিয়ে সময় কাটাতে পারবেন এবং কাচের ফ্লর পাবেন অর্থাৎ নিচের দিকে সব কিছু দেখা যাবে, একবার ভাবুনতো, সেই কাচের ফ্লরে হেটে বেড়াচ্ছেন, গা শিহরে উঠতে বাধ্য কারণ মনে হবে এই বুঝি ভেংগে পড়ে যাবো🤔

বিল্ডিং এ উঠার সময় কখন?

প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ১২ টা পর্যন্ত উপরে যেতে পারবেন এবং রোমাঞ্চকর এবং ভয়ানক কিছু উপভোগ করতে পারবেন তবে বিকেলের দিকে যেতে পারেন তাহলে দিন এবং রাতের পুরো ভিউ উপভোগ করতে পারবেন।

ব্যাংককের কোথায় অবস্থিত?

Silom, Bang Rak, Bangkok

15. Bangkok Sky Dining Buffet

যারা খেতে খুব পছন্দ করেন তাদের জন্য এটি ভিন্ন রকম এক বিল্ডিং কারণ বহু উপরে গিয়ে খাওয়া দাওয়া করবেন এবং ব্যাংকক সিটিকে উপভোগ করবেন। চারিপাশ কাচ দিয়ে ঘেরা যাতে আপনি খেতে খেতে সব কিছুই দেখতে পারেন।

এখানে হরেক রকমের ফাস্ট ফুডস পাওয়া যায় যেমন Thai cuisines, sushi, pizza, salads, desserts এবং আরো বহু প্রকারের খাবার আইটেম পাবেন। এটির ৭৬ এবং ৭৮ নং ফ্লরে Baiyoke Sky হোটেল অবস্থিত। প্রায় দেড় ঘণ্টা সময় কাটাতে পারবেন এবং পছন্দমতো খাবার খেতে পারবেন।

খাওয়া-দাওয়ার সময় কখন?

√ Lunch hours: 11:00 am
and 1:00 pm

√ Dinner hours: 5:00 pm, 7:00 pm and 8:30 pm

উপরে উল্লেখিত যে সময় আপনার পছন্দ ঠিক তার ১০ মিনিট আগে পৌঁছে যান, চরম এক মূহুর্ত কাটাবেন, এতে সন্দেহ নেই তবে খাবারের দাম জেনে তবেই বুকিং দিবেন 🤔

হোটেলটি কোথায় অবস্থিত?

222 Soi Ratchaprarop 3, Baiyoke Sky Hotel

চোখ বুঝে আসছে, অনেক চেষ্টা করেও আর হাত চলছে না, আজকের মতো অফ রাখ রাখছি।

আশা করছি, যারা থাইল্যান্ড ঘুরতে যাবেন তারা পোস্টটি পুরো পড়ার পর ব্যাংকক ঘোরার A to Z গাইডলাইন পেয়ে গেছেন।

থাইল্যান্ড নিয়ে আমার লেখা ১ম পর্ব যারা মিস করেছেন তারা নিচের লিংকে ক্লিক করে পড়ে নিন, অনেক তথ্যবহুল লেখা

আপনাদের জন্য অনেক সময় নিয়ে লিখে থাকি তাই কোন মন্তব্য বা কিছু জানার দরকার হলে মেসেজ বা কমেন্টস করে জানাবেন, চেষ্টা করবো তথ্য দিয়ে সাহায্য করার, ভালো থাকুন।

লেখাঃ শেখ আব্দুর রহমান

ওয়েবঃ www.bdindi-traverra.com
ব্যাপক তথ্য পেতে সাইট ভিজিট করুন

ভ্রমণ হবে সহজে

"পরবর্তীতে পড়ার জন্য শেয়ার করে রাখুন"